একজন IELTS এক্সাম শিক্ষার্থীর বাস্তব অভিজ্ঞতা পড়ুন

Share:

 একজন IELTS এক্সাম শিক্ষার্থীর বাস্তব অভিজ্ঞতা পড়ুন!

আলহামদুলিল্লাহ আজকে General UKVI Ielts রেজাল্ট পেলাম। স্কোর ৬। আমি আসলে এর চেয়ে বেশি পাওয়ার জন্য এক্সাম দেই নাই। আমার প্রয়োজন ছিল শুধু ৪ তাই আইএলটিএস সম্পর্কে কিছু না জেনেই রেজিষ্ট্রেশন করে ফেলি ২০ দিন থাকতে। কিন্তু গ্রুপে আসার পর ভয় পেয়ে গিয়েছিলাম সবার হায়ুতাস দেখে, ভাবলাম পুরো টাকাটাই জলে গেল। তার উপর আমার স্টাডি গ্যাপ ৮ বছরের 😑
পড়তে বসে দেখি ওমা এগুলা কি, কিছুই মনে থাকে না, আগের মত আর যে ইংলিশ পারি না 😑😑!!!

শুধু ১০ দিন নিজে নিজে ইউটিউব দেখে প্রাক্টিস করে আমি আসলেও ৬ পাওয়ার যোগ্য ছিলাম না যদি আমার রব আমাকে এত সহজ করে না দিত ❤️❤️



*যারা আমার মত ৫/৬ স্কোর তুলতে চান তারা ভয় না পেয়ে এক্সাম দিয়ে ফেলেন।
*গ্রামার নিয়ে একদমই চিন্তা করবেন না, বেসিক জানা থাকলেই হবে।
*আর বেশি বেশি লিখেন, রাইটিং টাস্ক ২ এর প্রত্যেক ধরনের রচনা গুলা আগে কয়েকবার দেখে দেখে লিখেন, কিছু টেম্পলেট মুখস্ত করেন। যদিও আমি লেখা প্রাক্টিস এর টাইম পাই নাই অনলি ৪ ধরনের ৪ টা রচনা প্রাক্টিস করেছিলাম।
*আর ওয়ার্ড কাউন্ট নিয়ে পেরা নেয়ার দরকার নাই, আমি রাইটিং টাস্ক ১ এ ১৫০ ওয়ার্ড কম্পলিট করি নাই এবং ২ তেও ২৫০ কম্পলিট করি নাই, কিন্তু যা লিখেছি মোটামুটি সলিড লিখেছি।
*প্রশ্ন কমন ফেলানোর চিন্তা একেবারেই করবেন না, বেসিক বোঝার ট্রাই করুন ৫/৬ বেসিক দিয়েই সম্ভব।
*আমি পড়াশোনার চেয়ে ইউটিউব বেশি দেখে বেসিক টা বোঝার ট্রাই করেছি। যখনই পড়তে ভাললাগত না তখনই আইএল্টিএস রিলেটেড ভিডিও দেখতাম।
* আর যারা ৫/৬ পেতে চান তারা কখনোই ৮/৯ এর ভিডিও দেখবেন না। খুজে খুজে ৫\৬ কিভাবে পাওয়া যায় তার ভিডিও দেখবেন।
*মেইনলি Asad yakub তার পর Banglay Ielts এর ভিডিও দেখলেই হবে।
*স্পিকিং এর টাইমে একদমই গ্রামার নিয়্র চিন্তা করবেন না তাহলে ভুল হবে। আর ভুল হলে হবে তা নিয়েও চিন্তা করবেন না। যাস্ট কনফিডেন্টলি বলবেন, যা ইচ্ছা বলবেন। খালি ট্র্যাক ঠিক রেখে যা মুখ দিয়ে আসে বলে যাবেন।

বিঃদ্রঃ ৮/৯ পয়েন্ট ধারীরা কিম্বা মনোবাসনা কারীরা আমার কথা গুলা জাজ করতে আসবেন না। এগুলা শুধুমাত্র ৪/৫/৬ এর জন্য।

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ ❤️ 


পোস্টটি দেখুন

No comments

Featured post

কিভাবে NID কার্ড বের করা যায়?

NID কার্ড বের করবেন কিভাবে! NID (National identity card)  বের করার জন্য আপনার মোবাইলে / ডেস্কটপে অবশ্যই Chrome বা Mozila firefox যেকোনো একট...