jenkins কি কাজে ব্যাবহার করা হয়?

Share:

jenkins কি কাজে ব্যাবহার করা হয়?

Jenkins হল একটি ওপেন সোর্স কনটিনিউয়াস ইন্টিগ্রেশন (CI) টুল, যা সফটওয়্যার ডেভেলপমেন্ট প্রক্রিয়াকে স্বচ্ছতার সাথে কন্ট্রোল এবং সহজতর করে।

Jenkins দ্বারা আপনি অটোমেটিক টেস্টিং, বিল্ড প্রসেস, কোড কভারেজ, ডেপ্লয়মেন্ট এবং লগ ম্যানেজমেন্ট সহ বিভিন্ন কাজ করতে পারেন। এছাড়াও Jenkins দ্বারা সহজে ডেভেলপমেন্ট প্রক্রিয়া এবং টুলসের সাথে ইন্টিগ্রেশন করা যায়।

সফটওয়্যার ডেভেলপমেন্ট প্রক্রিয়াতে সবচেয়ে সাধারণ সমস্যার একটি হল কোড বিল্ড প্রক্রিয়া এবং টেস্টিং। এখানে Jenkins একটি কনটিনিউয়াস ডেলিভারি সিস্টেম হিসাবে ব্যবহৃত হয় যা স্বচ্ছতার সাথে কোড বিল্ড প্রক্রিয়া এবং টেস্টিং সম্পন্ন করে এবং সফটওয়্যার ডেভেলপমেন্ট প্রক্রিয়াকে সহজ করে।

যেহেতু Jenkins একটি কনটিনিউয়াস ডেলিভারি সিস্টেম, সুতরাং এটি প্রতিদিন নতুন কোড বিল্ড করে সেটি টেস্ট এবং অনুমোদন করে এবং সফটওয়্যার ডেভেলপমেন্ট প্রক্রিয়াকে সহজ করে সেটি প্রস্তুত করে দেয়া যায়।

এছাড়াও Jenkins একটি প্রোজেক্ট ম্যানেজমেন্ট সিস্টেম হিসাবে ব্যবহৃত হয় যা টেস্ট এবং অনুমোদনের জন্য কয়েকটি ভার্সন পরীক্ষা এবং ম্যানেজ করে।

No comments

Featured post

কিভাবে NID কার্ড বের করা যায়?

NID কার্ড বের করবেন কিভাবে! NID (National identity card)  বের করার জন্য আপনার মোবাইলে / ডেস্কটপে অবশ্যই Chrome বা Mozila firefox যেকোনো একট...